Ad Size: 180X90 px
Ad Size: 180X600 px

চিতলমারীতে এক হিন্দু পরিবারের বসত বাড়ী আগুনে পুড়িয়ে দেয়ার চেস্টা

প্রকাশকালঃ 2017-04-04 18:16:10

চিতলমারীতে এক হিন্দু পরিবারের বসত বাড়ী আগুনে পুড়িয়ে দেয়ার চেস্টা

বাগেরহাট, কৃষ্ণ বার্তা: বাগেরহাটের চিতলমারীতে জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রভাবশালী এক ব্যাক্তির বিরুদ্ধে এক হিন্দু পরিবারের বসত ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। ঘটনার পর নীরিহ ওই পরিবারটি ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। এ ঘটনায় রোববার রাতে জ্যোতিষ বিশ্বাস নামে এক ব্যক্তি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা করেছেন।

অভিযোগপত্রে জানা গেছে, উপজেলার কলাতলা ইউনিয়নের আমবাড়ি গ্রামের মৃত দুর্লভ চন্দ্র বিশ্বাসের পুত্র জ্যোতিষ চন্দ্র বিশ্বাসের সাথে একই গ্রামের মৃত বজলু সরদারের পুত্র শাহাজান সরদারের দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে গতকাল রবিবার রাতে শাহাজান সরদার তার লোকজন নিয়ে জ্যোতিষ বিশ্বাসের বসত ঘরের পিছনের রাখা জ্বালানি কাঠের স্তুপে কেরোসিন ঢেলে অগ্নিসংযোগ করেন। এ সময় আগুন চারিদিকে ছড়িয়ে পড়লে লোকজন দেখতে পেয়ে সেটি নিয়ন্ত্রনে আনেন। এ সময় লোকজন ছুটে এলে অগ্নিসংযোগকারিরা পালিয়ে যায়।

অভিযোগকারী জ্যোতিষ জানান, দীর্ঘদিন ধরে শাহাজান ও তার লোকজন বিভিন্ন ভাবে মামলা-হামলার মাধ্যমে তাদের দেশ ত্যাগের পাঁয়তারা চালাচ্ছেন। তার অংশ হিসেবে বসত ঘর পুড়িয়ে দেয়ার জন্য এ অগ্নিসংযোগ। এ বিষয়ে তিনি পুলিশ সুপারের কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ ব্যাপারে শাহাজান সরদার সব অভিযোগ অস্বীকার করে জানান, জ্বালানি কাঠের স্তুপে আগুন লাগার ঘটনায় তাকে অহেতুক ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

আমবাড়ি গ্রামের অশীতিপর বৃদ্ধ আউয়াল শেখ জানান, শাহাজান এলাকার একজন ভূমিদস্যু হিসেবে পরিচিতি। ইতোমধ্যে তার হয়রানীতে একাধিক সংখ্যালঘু পরিবার দেশ ত্যাগে বাধ্য হয়েছে। তার প্রতারণার খপ্পরে পড়ে এলাকার জ্যোতিষ বিশ্বাস, বিবেকানন্দ বিশ্বাস, ক্ষিতিশ বিশ্বাস, হাকিম মাওলানাসহ অনেকেই জায়গা জমি হারিয়ে নিঃস্ব হয়েছেন।

এ ব্যাপারে কলাতলা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য মো. জাকির হোসেন জানান, শাহাজাহানের বিরুদ্ধে এলাকায় প্রভাব খাটিয়ে জায়গা দখলের অভিযোগ রয়েছে। বর্তমানে এলাকার প্রভাশালীদের ছত্রছায়ায় থেকে এখনো সে একাধিক সংখ্যালঘু পরিবারে ওপর নির্বিঘ্নে অত্যাচার-নির্যাতন চালিয়ে যাচ্ছে।

তবে চিতলমারী থানার ডিউটি অফিসার এসআই আলমগীর জানান, আমবাড়ির ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

সারাদেশ

Ad Size: 280X200 px

সাম্প্রতিক...

Ad Size: 280X90 px